স্টুডেন্ট স্কয়ার খুলনা কর্তৃক “সমাজের জন্য এক মিনিট সময় ব্যয়” প্রজেক্টের আওতায় গ্রুপ কাউন্সেলিং সেশন গতকাল ১১ মার্চ (সোমবার) দুপুর ১২টায় খুলনা কালেক্টরেট পাবলিক  স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত হয়েছে। আয়োজিত এ সেশনের কো-অর্ডিনেটর ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিনের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মোমতাহিনা বিন্তি।

নাবিলা মেহজাবিন সৃষ্টি এর সঞ্চালনায় স্টুডেন্ট স্কয়ারের পরিচিতি ও ভূমিকা তুলে ধরেন স্টাডিজ ডিসিপ্লিনের শিক্ষার্থী হুমাইরা নাসরিন এরপর শিক্ষার্থীদের সার্বিক উন্নয়ন ও ‘আমাদের দেশ, আমাদেরই গড়ে নিতে হবে’ এই প্রত্যাশায় পাচটি সেশন অনুষ্ঠিত হয়।

স্বপ্ন ও দক্ষতা বৃদ্ধির প্রয়োজনীয়তা সেশনের কী-নোট স্পিকার হিসেবে বক্তব্য রাখেন ডেভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিনের শিক্ষার্থী তমা দাস, উচ্চতর অধ্যয়ন এবং কর্মজীবনের সুযোগ সেশনের কী-নোট স্পিকার হিসেবে বক্তব্য রাখেন গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের শিক্ষার্থী বিপুল শাহরিয়ার, শিক্ষার্থীদের বিভ্রান্তি এবং সমাধান সেশনের কী-নোট স্পিকার হিসেবে বক্তব্য রাখেন নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিনের শিক্ষার্থী মাহাবুব আলম জুবায়ের, পুষ্টি ও জলবায়ু পরিবর্তন সেশনের কী-নোট স্পিকার হিসেবে বক্তব্য রাখেন ডেভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিনের শিক্ষার্থী শেখ সামিউল সিয়াম, সহশিক্ষা কার্যক্রমের গুরুত্বের ওপর সেশনের কী-নোট স্পিকার হিসেবে বক্তব্য রাখেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মিরাজ তসলিম।

সেশনের সার্বিক বিষয়ে পরামর্শদাতা হিসেবে উপস্থিত ছিলেন অর্থনীতি ডিসিপ্লিনের শিক্ষার্থী মুহিব্বুল্লাহ, ডেভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিনের শিক্ষার্থী মহিদুর হাসান মঈন, সাদিয়া লিমা, ফারিহা তাসনিম নিপুন, আরলিন করিম, পরিবেশ বিজ্ঞান ডিসিপ্লিনের শিক্ষার্থী মোঃ সিফাত-ই-রাব্বানা, পদার্থ বিজ্ঞান ডিসিপ্লিনের শিক্ষার্থী আয়মান মাহবুব আলভী, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাদমান সাদিক শোভন।

স্টুডেন্ট স্কয়ার খুলনা শাখার কার্যনির্বাহী সদস্য শাকিল উদ্দিন রিমন বলেন, সমাজের ভেতরের মানুষই পারে সমাজকে বদলে দিতে। আপনার এবং আমাদের মত ছাত্রদের উচিত লেখা পড়ার পাশাপাশি প্রতিদিন জীবনের অন্তত ১ মিনিট মানুষের জন্য দেওয়া। কারণ আপনার একটি শিক্ষামূলক কথা বদলে দিতে পারে একজন শিক্ষার্থীর জীবন এবং একটি পরিবার এর ভাগ্য। আমাদের দেশ আমাদেরই গড়তে হবে। তাই দেশ গড়ার কাজে আমাদের পরবর্তী স্কুল “গ্রুপ কাউন্সেলিং” সেশন এ আপনাদের উপস্থিতি একান্তভাবে আশা করছি। আসুন! আমরা একসাথে সমাজ পরিবর্তনের লক্ষ্যে মূল্যবান ১ মিনিট সময় বিনিয়োগ করি।

পরিশেষে একটি কুইজ প্রতিযোগিতা এবং বৃক্ষরোপণ কর্মসূচি কর্মসূচি পালন করা হয়। উক্ত প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন মেহরাব দ্বিতীয় স্থান অধিকার করেন আরেফিন তৃতীয় স্থান অধিকার করেন আফিফ রহমান।